NSI Job Circular

National Security Intelligence in Bangladesh, NSI Job Circular 2021 . বাংলাদেশ জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা ৯৮৯ জনের এক বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

NSI Rank And NSI Bangladesh Salary সর্বমোট ১৬ টি পদে ৯৮৯ জনের এই নিয়োগ প্রকাশ করা হয়েছে। পদের নাম, বেতন ও শিক্ষাগত যোগ্যতা:

  1. সহকারি পরিচালক (১০২ জন) বেতন ২২০০০ থেকে ৫৩০৬০ পর্যন্ত। শিক্ষাগত যোগ্যতা প্রথম শ্রেণী বা দ্বিতীয় শেণী প্রাপ্ত ৪ বছরের অনার্স ও কম্পিউটার দক্ষতা।
  2. গবেষণা কর্মকর্তা (২ জন) বেতন ২২০০০ থেকে ৫৩০৬০ পর্যন্ত। শিক্ষাগত যোগ্যতা প্রথম শ্রেণী বা দ্বিতীয় শেণী প্রাপ্ত ৪ বছরের অনার্স ও কম্পিউটার দক্ষতা।
  3. সহকারি প্রোগামার (৪ জন) বেতন ২২০০০ থেকে ৫৩০৬০ পর্যন্ত। শিক্ষাগত যোগ্যতা কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার সায়েন্স ইঞ্চিনিয়ারিং/ ইলেক্টিকাল এন্ড ইলেক্টিকাল ইঞ্জিনিয়ারিং/ ICT বিষয়ক অন্যান্য বিষয়ে ২য় শ্রেণী প্রাপ্ত ৪ বছরের অনার্স বা সমমানের ডিগ্রী।
  4. ফিল্ড অফিসার (৭৯ জন) বেতন ১৬০০০ থেকে ৩৮৬৪০ পর্যন্ত। শিক্ষাগত যোগ্যতা দ্বিতীয় শেণী প্রাপ্ত ৪ বছরের অনার্স বা সমমানের ডিগ্রী ও কম্পিউটার দক্ষতা।
  5. কম্পিউটার টেকনিশিয়ান (১ জন) বেতন ১২৫০০ থেকে ৩০২৩০ পর্যন্ত। শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক বা সমমানের সার্টিফিকেট ও সংশ্লিষ্ট বিষয়ে দুই বছরের ট্রেড কোর্স ও কম্পিউটার দক্ষতা।
  6. রেডিও টেকনিশিয়ান (১ জন) বেতন ২২০০০ থেকে ৫৩০৬০ পর্যন্ত। শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক বা সমমানের সার্টিফিকেট ও সংশ্লিষ্ট বিষয়ে দুই বছরের ট্রেড কোর্স ও কম্পিউটার দক্ষতা।
  7. একাউটেন্ট কাম কেশিয়ার (১ জন) বেতন ১১০০০ থেকে ২৬৫৯০ পর্যন্ত। শিক্ষাগত যোগ্যতা বাণিজ্য দ্বিতীয় শ্রেণীর স্নাতক সহ ও কম্পিউটার দক্ষতা।
  8. জুনিয়র ফিল্ড আফিসার (৬৪ জন) বেতন ১০২০০ থেকে ২৪৬৮০ পর্যন্ত। শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক বা সমমানের সার্টিফিকেট ও সংশ্লিষ্ট বিষয়ে দুই বছরের ট্রেড কোর্স ও কম্পিউটার দক্ষতা।
  9. কম্পিউটার অপারেটর (৪ জন) বেতন ১০২০০ থেকে ২৪৬৮০ পর্যন্ত। শিক্ষাগত যোগ্যতা নূন্যতম দ্বিতীয় শ্রেণী প্রাপ্ত স্নাতক বা সমমানের ডিগ্রী। সাটলিপিতে গতি বাংলায় মিনিটে সর্বনিম্ন ৪৫ শব্দ এবং ইংরেজিতে সর্বনিম্ন ৭০ শব্দ। স্বাভাবিক কম্পিউটার চালনায় ২৫ শব্দ ছাড়াও কম্পিউটার বেসিক ইন্টারনেট, MS Word জানতে হবে।
  10. ফটোগ্রাফার (২ জন) বেতন ১০২০০ থেকে ২৪৬৮০ পর্যন্ত। শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক বা সমমানের সার্টিফিকেট সহ বিভিন্ন ধরনের ক্যমেরা চালনায় অভিজ্ঞতা, ডার্করুমে ল্যাবরেটরি চালনায় অভিজ্ঞতা ও কম্পিউটার চালনা।
  11. ওয়্যারলেস অপারেটর (৬৪ জন) বেতন ৯৭০০ থেকে ২৩৪৯০ পর্যন্ত। শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক বা সমমানের সার্টিফিকেট সহ বৈদ্যুতিক ও বেতার যন্ত্রপাতি এবং বেতার যোগাযোগের নিয়মাবলি সম্পর্কে মৌলিক ধরনা। তবে, টেলিযোগাযোগ প্রশিক্ষণ প্রাপ্ত সামরিক বাহীনি/ পুলিশ সদস্যের জন্য বয়স ও শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য।
  12. অফিস অ্যাসিস্টেন্ট (১ জন) বেতন ৯৩০০ থেকে ২২৫৯০ পর্যন্ত। শিক্ষাগত যোগ্যতা শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক বা সমমানের সার্টিফিকেট ও কম্পিউটার দক্ষতা।
  13. অফিস সহকারি কাম কম্পিটার মুদ্রাক্ষরিক (৪১ জন) বেতন ৯৩০০ থেকে ২২৫৯০ পর্যন্ত। শিক্ষাগত যোগ্যতা নূন্যতম দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএ তে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট সাটলিপিতে গতি বাংলায় মিনিটে সর্বনিম্ন ২০ শব্দ এবং ইংরেজিতে সর্বনিম্ন ২০ শব্দ। কম্পিউটার বেসিক ইন্টারনেট, MS Word জানতে হবে।
  14. ওয়াচার কনস্টেবল (৫৭০ জন) বেতন ৯০০০ থেকে ২১৮০০ পর্যন্ত। শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক স্কুল  সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ । ছেলেদের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৪ উঞ্চি ও মেয়েদের ৫ ফুট। বুকের মাপ ছেলে মেয়ে উভয়ের ক্ষেত্রে ৩১-৩৩ ইঞ্চি ( প্রসারিত)।
  15. ডেসপাচ রােইডার (১ জন) বেতন ৮৮০০ থেকে ২১৩১০ পর্যন্ত। শিক্ষাগত যোগ্যতা নূন্যতম দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএ তে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট। মোটর সাইকেল চালনায় বাংলাদেশ সড়ক ও পরিবহণ কতৃপক্ষ কতৃক বৈধ লইসেন্স প্রাপ্ত ও কম্পিউটার চালনায় দক্ষ।
  16. অফিস সহায়ক (৫৩ জন) বেতন ৮২৫০ থেকে ২১০১০ পর্যন্ত। শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক স্কুল  সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

NSI আবেদনের বয়স সীমা: 

৩১/১২/২০৭১ তারিখে (ক) সাধারণ প্রার্থী, মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যার পুত্র-কন্যা, এতিম, মহিলা, ক্ষুদ্র-নৃ-গােষ্ঠী এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্যের কোটার প্রার্থীর ক্ষেত্রে বয়স ৩০ বছর জন্ম তারিখ সর্বোচ্চ ০১/০১/১৯৯১ পর্যন্ত)। (খ) মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের জন্য সর্বোচ্চ ৩২ বছর (জন্ম তারিখ সর্বোচ্চ ০১/০১/১৯৮৯ পর্যন্ত)।

NSI Assistant Director | কারা আবেদন করতে পারবেন:

ক্রমিক নং ১-৭, ৯, ১০, ১২, ১৪, ১৫ পদের জন্য সকল জেলা। ক্রমিক নং ৮ পদের জন্য ঢাকা, গাজীপুর, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, ফরিদপুর, মাদারিপুর, কিশােরগঞ্জ টাঙ্গাইল, ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা, চট্টগ্রাম, বান্দরবান কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, খাগড়াছড়ি, লক্ষীপুর, নোয়াখালী, রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ, নওগাঁ, নাটোর, চাপাইনবাবগঞ্জ, বগুড়া, রংপুর, দিনাজপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, নীলফামারী, খুলনা, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, বরিশাল, ভােলা, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। ক্রমিক নং ১১ পদের জন্য ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, ফরিদপুর, মাদারিপুর, শরিয়তপুর, কিশােরগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা, চট্টগ্রাম, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, লক্ষীপুর, নােয়াখালী, রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ, নওগাঁ, বগুড়া, রংপুর, দিনাজপুর, লালমনিরহাট, ঠাকুরগাও, খুলনা, যশাের, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, বরিশাল, ভােলা, পিরােজপুর, পটুয়াখালী, সিলেট, মৌলতীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন। ১৩নং পদের জন্য ঢাকা, গাজীপুর, মাদারিপুর, ময়মনসিংহ, জামালপুর.. নেত্রকোনা, চট্টগ্রাম, চাঁদপুর, কুমিল্লা, ফেনী, লক্ষ্মীপুর, নােয়াখালী, রাজশাহী, পাবনা, নওগাঁ, বগুড়া, গাইবান্ধা, লালমনিরহাট, ঠাকুরগা, খুলনা, যশাের, বাগেরহাট, সাতক্ষীরা, কুষ্টিয়া, মেহেরপুর, বরিশাল, ভোলা, পটুয়াখালী, সিলেট, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন। ক্রমিক নং ১৬ পদের জন্য ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, ফরিদপুর, গােপালগঞ্জ, মাদারিপুর, রাজবাড়ী, শরিয়তপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা, চটগ্রাম, বান্দবান, কক্সবাজার, রাঙ্গাবাড়িয়া, চাদপুর, কুমিল্লা, লক্ষ্মীপুর, নােয়াখালী, রাজশাহী, সিরাজগঞ্জ, নাটোর, চাপাইনবাবগঞ্জ, বগুড়া, রংপুর, দিনাজপুর, গাইবান্ধা, নীলফামারী, পঞ্চগড়, খুলনা, ঝিনাইদহ, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, মেহেরপুর, বরিশাল, ভোলা, পিরােজপুর, সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন। (এতিম কোটা উপযুক্ত যে কোন জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন)।

How to join NSI Bangladesh কিভাবে NSI তে আবেদন করবেন?

NSI Website এ গিয়ে নির্ধারিত আবেদন ফর্ম পূরণ করে, Online Registration কার্যক্রম এবং ফি জমাদান সম্পন্ন করতে হবে। NSI Job Circular অনুযায়ী আবেদন পত্র জমাদানের শেষ তারিখ ২৩/০১/২০২১।

অন্যান্য সকল প্রকার চাকরির খবরের জন্য আমাদের সাথে থাকুন।

All BD Job Circular প্রতিনিয়ত আপনাদের সেবায় নিয়োজিত।